এফপিএবি দেশের পথিকৃত: পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, প্রজনন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ক্ষেত্রে এফপিএবি এই দেশের এবং পার্বত্যাঞ্চলের পথিকৃত।

তিনি আজ (মঙ্গলবার) দুপুরে এফপিএবি, খাগড়াছড়ি বিশেষ কর্ম ইউনিটের আয়োজনে ইউনিট কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষের জীবন যাত্রার মানোন্নয়নে একটি অলাভজনক, অরাজনৈতি, স্বেচ্ছাসেবীমূলক অসরকারী সংস্থা হিসেবে এফপিএবি দেশের স্বাস্থ্য সেবায় অগ্রণী ভূমিকা রেখে আসছে। এসময় তিনি এফপিএবি’র মিশন ও লক্ষ্য বাস্তবায়নে পাহাড়ের দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠির মাঝে এডভোকেসী ও সেবা কার্যক্রম দ্বারা যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকারের স্বপক্ষে প্রচারনার মাধ্যমে মানুষের জীবন যাত্রার উন্নয়নে কাজ করতে সকলকে আহবান জানান। সভায় প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী এ সংস্থার মাধ্যমে প্রজনন স্বাস্থ্য সেবার উন্নয়নে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সহযোগিতা অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি নারী নেত্রী শেফালিকা ত্রিপুরা, অবৈতনিক সম্পাদক অমল কান্তি তালুকদার ও অবৈতনিক কোষাধ্যক্ষ লালসা চাকমা। সভা পরিচালনা করেন সহকারী জেলা কর্মকর্তা পংকজ চাকমা এবং খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্টি ইনস্টিটিউটের গবেষক চিংলামং চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*