এক কেন্দ্রে পুনর্ভোটের দাবীতে রাঙামাটি জেলায় ১৩-১৪জুন সড়ক অবরোধ

কতততনিজস্ব প্রতিবেদক: রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নের  ছোট হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফল বাতিল ও পুনর্ভোটের দাবিতে আগামী ১৩  ও ১৪ জুন (সোম ও মঙ্গলবার) দুইদিনের সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)।

বৃহস্পতিবার সকাল ১১টায়  রাঙামাটি জিমনেসিয়াম মাঠে জেএসএস রাঙামাটি জেলা শাখার উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।  সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রাঙামাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর আগে একই দাবিতে গত ৭ জুন বরকল উপজেলায় অবরোধ কর্মসূচি পালন করেছে সংগঠনটি। ওই ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে মামুনুর রশীদ মামুন।
জনসংহতি সমিতির জেলা সভাপতি সুবর্ণ চাকমার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা। এ ছাড়া জেএসএস ও অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য দেন।  সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে নির্বাচনের নামে প্রহসন করা হয়েছে। ক্ষমতাসীন দল আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় জনসংহতি সমিতির প্রার্থীর বিজয় ছিনিয়ে নিয়েছে। ওই সব কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবি করে বক্তারা বলেন, পুনর্নির্বাচন না দিলে পাহাড় আবার অশান্ত হয়ে উঠলে তার দায়ভার সরকারকে নিতে হবে।
প্রসঙ্গত: রাঙামাটির ৪৮টি ইউনিয়নের নির্বাচনে সন্তু লারমার জনসংহতি সমিতিসহ আঞ্চলিক দলগুলো ৩৩টি ইউনিয়নে বিজয়ী হয়েছে। পক্ষান্তরে আওয়ামী লীগ ১৩টি, বিএনপি একটি এবং একজন নির্দলীয় প্রার্থী বিজয়ী হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*