এইচএসসিতে চট্টগ্রাম বোর্ডে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৩৯ জন

exam hscপার্বত্যবাণী ডেস্ক: চট্টগ্রাম বোর্ডের অধীনে চলতি বছরের এইচএসসি (উচ্চমাধ্যমিক) উত্তরপত্র পুনঃনিরীক্ষণে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৩৯ জন পরীক্ষার্থী। আর অনুত্তীর্ণ থেকে পাশ করেছে ৮৬ জন। বোর্ড সূত্রে এসব তথ্য জানা গেছে।  চট্টগ্রাম বোর্ডের ওয়েব সাইটে ফলাফল পাওয়া যাবে। জানা গেছে, এ বছর উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছে ১৪ হাজার ৯২৩ জন পরীক্ষার্থী। এক একজন একাধিক বিষয়ে পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করে। সে হিসেবে মোট ৫৫ হাজার ৮৭৯টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন জমা পড়েছে।

এসব আবেদনের মধ্য থেকে এবার পুনঃনিরীক্ষণে ১১ হাজার ২৯ জনের উত্তরপত্রে নম্বরের (মাকর্স) পরিবর্তন হয়েছে। কিন্তু এদের কোনো গ্রেডের পরিবর্তন হয়নি। ফলাফলে গ্রেড পরিবর্তন হয়েছে ৩২৯ জনের। এছাড়া আবেদনকারী ৩০ জন অনুত্তীর্ণ (ফেল করা) পরীক্ষার্থীর ফলাফল অপরিবর্তিত রয়েছে। অর্থাৎ উত্তরপত্র পুনঃনিরীক্ষণের পরেও তারা উত্তীর্ণ হতে পারেনি। অপরদিকে, আগে পাশ করেছে এমন ১৭৪ জন আবেদনকারীর ফলাফলও অপরিবর্তিত রয়েছে। তারা আগের মতোই পাশের ঘরেই রয়ে গেছে।
উল্লেখ্য. গত বছর উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছে ৯ হাজার ৯৬১ জন। প্রায় ৩৫ হাজার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন জমা পড়ে। মোবাইল এসএমএস’র মাধ্যমে গত ১৮ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করে শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*