ইতিহাস বিকৃত করায় বিএনপি অভিশপ্ত জীবন যাপন করছে: পাজেপ চেয়ারম্যান কংজরী

IMG_7253নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, বিএনপি ক্ষমতার জোরে মহান মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর ইতিহাস বিকৃত করায় আজ দলটি অভিশপ্ত জীবন যাপন করছে। বাংলার জনগণ তাদের প্রত্যাখান করেছে।
তিনি আজ (বৃহস্পতিবার) দুপুরে খাগড়াছড়ি জেলা প্রজন্মলীগের উদ্যোগে পৌর টাউনহল চত্বরে অনুষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, বাংলার জনগণ মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর প্রকৃত ইতিহাস পর্যালোচনা করে দেশবিরোধি বিএনপি-জামাতকে প্রত্যাখান করেছে। জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর পাঠ্যপুস্তকে যখনি মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস লিপিবদ্ধ করেছে তখনি নতুন প্রজন্ম বিএনপি-জামাতের আসল রূপ চিনতে পেরে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস এনে বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে আ’লীগের পতাকাতলে সমবেত হয়ে আ’লীগ সরকারকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠ করেছে।
IMG_7251তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট পথভ্রস্ট খুনীরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, তারা হত্যা করেছে দেশের গরীব দু:খী মানুষের আশা-আকাঙ্খাকেও। স্বাধীনতার দীর্ঘ ২১বছর পর যখনি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বাস্তবায়নে কাজ করছে এবং ২০৪১ সালের মধ্যে একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার ভিশন নিয়ে দেশ পরিচালনা করছে ঠিক তখনি স্বাধীনতা বিরোধিরা আবারও বিভিন্ন সাজে, রং পাল্টিয়ে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। তাদের প্রেতাতœরাও খাগড়াছড়ির উন্নয়নকে ব্যাহত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, খাগড়াছড়িতেও সরকারের ভিশন ও উন্নয়ন বিরোধিরা বসে নেয়। গায়ের জোর দিয়ে বাজার ফান্ডের ভূমি জবর দখল করে পুকুর ভরাট করে মার্কেট নির্মাণ করে আওয়ামীলীগের রাজনীতিকে কলুষিত করে তোলছে। এসময় তিনি প্রজন্মলীগের সকলকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসকে ধারন করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তোলতে খাগড়াছড়ি জেলার সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে জেলার সন্ত্রাস নৈরাজ্যকে প্রতিহত করার আহবান জানান। এর আগে প্রধান অতিথি পাজেপ চেয়ারম্যানের নেতৃত্বে কদমতলিস্থ জেলা আ’লীগের অস্থায়ী কার্যালয় হতে শহরে শোক র‌্যালি বের হয়।
শোক সভায় শোক বার্তা পাঠ করেন খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারন সম্পাদক কে.এম ইসমাইল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রজন্মলীগের সাধারন সম্পাদক ক্যজই মারমা।
জেলা প্রজন্মলীগের সভাপতি মো. হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা পরিষদের সদস্য নুরনবী চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল চাকমা, মংসুইপ্রু চৌধুরী অপু, এ্যাড. আশুতোষ চাকমা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মনির খাঁন, কল্যাণ মিত্র বড়–য়া, জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, সভাপতি যতন ত্রিপুরা, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এ্যাড. জ্ঞানচাকমা, জেলা সন্ত্রাস ও নৈরাজ্য প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক মো. শানে আলম, জেলা ছাত্রলীগ সভাপতি টিকো চাকমা, সাবেক সভাপতি ইকবাল বাহার প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*