আলুটিলায় সড়ক দূর্ঘটনায় আহতদের চিকিৎসা তহবিল সংগ্রহে কমিটি গঠিত

asdfনিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি: গত শুক্রবার খাগড়াছড়ির আলুটিলায় ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে মর্মান্তিক ট্রাক চাপায় শিশু-নারীসহ আট জন নিহত এবং জীবন-মৃত্যুর সন্ধিক্ষনে তিন জনের চিকিৎসার জন্য চিকিৎসা তহবিল নাগরিক কমিটি গঠন করা হয়ছে। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও রাজনীতিবিদ চাইথোঅং মারমা’র নেতৃত্বে জেলাশহরের বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিদের নিয়ে গঠিত হয়েছে এই কমিটি। এতে চাইথোঅং মারমাকে আহবায়ক ও তরুণ সমাজকর্মী  মংনু মারমাকে সদস্য সচিব এবং গবেষক ও সংস্কৃতিকর্মী চিংহ্লামং চৌধুরীকে সমন্বয়কারী মনোনীত করা হয়েছে।

সোমবার বিকেলে পানখাইয়া পাড়াস্থ মারমা উন্নয়ন সংসদ কার্যালয়ে কমিটি গঠন উপলক্ষে আয়োজিত সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট উন্নয়ন সংগঠক ও কবি মথুরা বিকাশ ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা প্রিয় কুমার চাকমা, হাইকোর্টের আইনজীবি এড. সমারী চাকমা, সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান বাসরী মারমা, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাবেক সা: সম্পাদক আবু দাউদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি প্রদীপ চৌধুরী, রাজনীতিক ক্যজরী মারমা, সমাজকর্মী রিক্তন চাকমা, নারীনেত্রী স্যুইচিংথুই মারমা, সাংবাদিক অপু দত্ত, অংসা মারমা, উষা মারমা, চাইলাউ মারমা এবং কালাবাবু চাকমা।সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী আগামী তিন দিনের মধ্যে এই তহবিল গঠনে সরকারী-বেসরকারী কর্তৃপক্ষ এবং ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে গঠিত কমিটির পক্ষ থেকে সাহায্য কামনা করা হবে। এজন্য প্রচারপত্র বিলি, শুভেচ্ছা কুপন বিক্রি, বিকাশ ও ব্যাংক হিসাব খোলা হবে। এছাড়া ফেইসবুক, মিডিয়া এবং অন্যান্য মাধ্যমে প্রচারণা চালানো হবে।

এদিকে, মর্মান্তিক ঘটনায় জীবনমরণ সন্ধিক্ষণে চিকিৎসাধীন রয়েছেন-দরিদ্র পরিবারের রনি মারমা, জনি মারমা এবং চিংক্যহ্লা মারমা। অপরদিকে, গুরুতর আহতদের সুস্থ করে তুলতে কমপক্ষে দশ লক্ষ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা। অথচ এসব গুরুতর আহতদের কারোরই চিকিৎসা চালিয়ে যাবার মতো নুন্যতম সামর্থ্যও নেই। তাই তাঁদেরকে বেঁচে থাকার স্বপ্ন দেখাতে এবং তাঁদের চিকিৎসা ব্যয় মেটানোর তহবিল সংগ্রহে গঠন করা হয়েছে ‘আলুটিলায় দূর্ঘটনায় আহতদের চিকিৎসা তহবিল সংগ্রহ কমিটি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*