আবারো সুখবর! পানছড়ি কলেজে সমাজবিজ্ঞান অনার্সকোর্স চালু

Panchari degree collegeনিজস্ব প্রতিবেদক: আবারো খাগড়াছড়ি জেলার উচ্চ শিক্ষা গ্রহণকারী ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য সুখবর  বয়ে আনলেন পানছড়ি ডিগ্রী কলেজ। ব্যবস্থাপনা বিভাগের পর বেসরকারি এই কলেজে এবার চালু হচ্ছে সমাজবিজ্ঞান বিভাগ। সোমবার (১১এপ্রিল)  সমাজবিজ্ঞান বিভাগে ৫জন শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছে নিয়োগ কমিটি। এ তথ্য কলেজ অধ্যক্ষ সমীর দত্ত চাকমা নিশ্চিত করেছন। তিনি জানান, আগামী সেশনেই সমাজ বিজ্ঞান অনার্স কোর্সে ছাত্র-ছাত্রী ভর্তি নেয়া হবে।

তিনি আরো জানান, সোমবার সকালে পানছড়ি ডিগ্রী কলেজের অধ্যক্ষ’র কার্যালয়ে নিয়োগ কমিটি আবেদনকারীদের পরীক্ষা সম্পন্ন করে  শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।  মৌখিক পরীক্ষায় বিচারকমন্ডলির দায়িত্বে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজতত্ত্ব বিভাগের প্রধান অধ্যাপক ড. গাজী সালাউদ্দিন, অধ্যাপক মো. লিয়াকত আলী, খাগড়াছড়ি সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান আ. লতিফ ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও নিয়োগ কমিটির আহবায়ক খগেশ্বর ত্রিপুরা।

নিয়োগ কমিটির আহবায়ক খগেশ্বর ত্রিপুরা জানান, পার্বত্য চট্টগ্রামে বেসরকারি কলেজ হিসেবে সর্বপ্রথম ব্যবস্থাপনা বিষয়ে অনার্স কোর্স চালু হয় পানছড়ি ডিগ্রী কলেজে। সমাজবিজ্ঞান কোর্সও চালু হয়েছে। এখন থেকে খাগড়াছড়ির শিক্ষার্থীদের আর কষ্টসাধ্য করে চট্টগ্রাম, ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে ছুটে যেতে হবে না। খাগড়াছড়ির শিক্ষার্থীরাই খাগড়াছড়িতে থেকেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ন্যায় অনার্স কোর্স সম্পন্ন করার সুযোগ পাচ্ছে । তিনি এ সুখবরে খাগড়াছড়িবাসীর পক্ষ হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*