অবশেষে জাহেদুল আলম বহিস্কার: ব্যাখ্যা দিলেন খাগড়াছড়ির এমপি কুজেন্দ্র

DSC_0200নিজস্ব প্রতিবেদক: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আজ থেকে খাগড়াছড়ি জেলা আ’লীগের সাধারন সম্পাদক পদে মো. জাহেদুল আলম আর নেই। পৌরসভা নির্বাচনে খাগড়াছড়ি পৌরসভায় দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করায় তার কর্মফলই তাকে আজকের পরিস্থিতিতে নিয়ে এসেছে বলে ব্যাখ্যা দিলেন খাগড়াছড়ি জেলার সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

তিনি আজ শনিবার (২৬মার্চ) দুপুরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ রেস্টহাউজে জেলার ৩৬টি ইউনিয়নে দলীয় মনোনয়নপ্রাপ্তদের প্রতীক বরাদ্দকালে সাফ জানিয়ে দেন জাহেদুল আলম বহিস্কার। এবিষয়ে নেতাকর্মীদের বিভ্রান্ত না হওয়ার আহবান জানান তিনি।

তিনি বলেন, যদি তিনি সাধারন সম্পাদক হিসেবে থাকতেন তাহলে কিভাবে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর দস্তখতে কিভাবে আমাদের প্রেরিত প্রস্তাবটি জননেত্রী শেখ হাসিনা অনুমোদন দেন। আজকের মনোনয়নপত্রের মধ্যে দিয়ে প্রমান হলো যে, তিনি (জাহেদুল আলম) আজ থেকে আর সাধারন সম্পাদক পদে নেই। কাজেই বিভ্রান্ত হওয়ার কোন কারন নেই। এ নিয়ে মারামারি, ধাক্কাধাকি, ঠেলাঠেলির কোন সুযোগ নেই।

DSC_0261এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা দোস্ত মোহাম্মদ চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, মাটিরাঙা উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র শামসুল হক, পাজেপ সদস্য যথাক্রমে এ্যডভোকেট আশুতোষ চাকমা, আ: জব্বার, শতরূপা চাকমা, নিগার সুলতানা, খোকনেশ্বর ত্রিপুরা, পৌর আওয়ামীলীগের সভাপতি মো.জাবেদ হোসেন, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, ক্যজরী মারমা, জেলা যুবলীগের সভাপতি যতন ত্রিপুরা, সাধারন সম্পাদক কে.এম ইসমাইল হোসেন, সিনিয়র সহ-সভাপতি কাউন্সিলর মাসুদুল হক মাসুদ, সাবেক কাউন্সিলর যুবলীগ নেতা মেহেদী হাসান হেলালসহ জেলাল সবকটি ইউনিয়নের দলীয় প্রার্থীরা।

তথ্যানু্সন্ধানে জানা গেছে, এখনো পর্যন্ত কেন্দ্রীয় ভাবে জাহেদুল আলমকে সাধারন সম্পাদকের পদ হতে বহিস্কারের বিষয়ে কোন বহিস্কার পত্র জেলায় পৌছেনি। তবে জেলা আ’লীগের গঠনতন্ত্র অনুযায়ী যুগ্ম সম্পাদক পদে থাকা পাজেপ সদস্য নির্মলেন্দু চৌধুরীকে ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে রেজুলেশন প্রণয়ন করে কেন্দ্রীয় আ’লীগ বরাবর পাঠানো  হয়েছে। ইতোমধ্যে জেলার সবকটি ইউনিয়নে দলীয় প্রার্থীদের মনোনয়নপত্রও ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে নির্মলেন্দু চৌধুরীর স্বাক্ষরে প্রস্তাব করা হয়। যা বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী চূড়ান্ত করেছেন।

এর আগে খাগড়াছড়ি পৌর শহরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগের উদ্যোগে বের হওয়া র‌্যালীতে সরকার দলীয় নেতাকর্মীরা জাহেদুল আলম ও তার ছোট ভাই রফিকুল আলমের বিপক্ষে নানা শ্লোগান দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*