অপহরণের চার দিন পর শান্ত‘র লাশ উদ্ধার; প্রতিবাদে আগামীকাল সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

Shantoনিজস্ব প্রতিবেদক:
অপহরনের চারদিন পর শান্ত‘র গলাকাটা লাশ উদ্ধার করেছে পলিশ। আজ রোববার সকালে মাটিরাংগার আলুটিলা সণ্টপ্লান্টেশন এলাকা থেকে তার লাশ উদ্ধার করে। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুদ্ধ জনতা মাটিরাংগার রাজপথ দখল করে সড়ক অবরোধ বিক্ষোভ করেছে। সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। হত্যাকান্ডের প্রতিবাদে আগামীকাল সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য  খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছে।
মাটিরাঙ্গার উপজেলা চেয়ারম্যান তাজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমান, অফিসার ইনচার্জ্য শাহাদাত হোসেন টিটো, ঘটনাস্থলে পরিদর্শন করেছেন।  এঘটনাকে কেন্ত্র করে আজ রোববার বিকালে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে মাটিরাংগা উপজেলা মোটর সাইকেল চালক সমিতি ও বাঙালিরা।
পার্বত্য নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি এডভোকেট আবদুল মমিন পার্বত্যবাণীকে বলেন, এটা একটি নৃশংস হত্যাকান্ড। বর্বরোচিত এই হত্যাকান্ডের সাথে জড়িতদের অভিলম্বে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
মাটিরাংগা থানার অফিসার ইনচার্জ্য শাহদাত হোসেন টিটু জানান, সকালে ধন বিকাশ ত্রিপুরা নামে এক সন্দেহভাজন যুবক আটকের পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে শান্ত‘র লাশটি উদ্ধার করা হয়। তবে মোটরসাইকেলটি এখনও উদ্ধার করা হয়নি।’
মোটরসাইকেল চালক আজিজুল হাকিম শান্ত মাটিরাংগা উপজেলা রিসোর্স সেন্টারের নৈশ প্রহরী ছালে আহাম্মদের ছেলে ।
নিহত আজিজুল হাকিম শান্তর বাবা মো. ছালেহ আহাম্মদ জানান, গত বৃহস্পতিবার দুপুরে খাওয়া-ধাওয়া শেষে মোটরসাইকেল নিয়ে বের হওয়ার পর আর বাড়িতে ফিরেনি তার ছেলে। এর পরের দিন তিনি মাটিরাঙা থানায় সাধারণ ডায়েরি করেন।santo-2
বাঙালি ছাত্রপরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক মাসুম রানা জানান, হত্যাকান্ডের প্রতিবাদে আগামীকাল সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালন করবে বাঙালি ছাত্র পরিষদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*