অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে বর্তমান সরকার বদ্ধপরিকর: পাজেপ সদস্য খগেশ্বর

IMG_7035নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ, কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারন সম্পাদক ও  খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য শিক্ষানুরাগী, লেখক-খগেশ্বর ত্রিপুরা বলেছেন, বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার পাহাড়ের অনগ্রসর-পশ্চাৎপদ ত্রিপুরা জাতিসহ সকল সম্প্রদায়ের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রেখে সার্বিক উন্নয়নে বদ্ধ পরিকর।
তিনি আজ (শুক্রবার) সকালে খাগড়াছড়ি জেলা শহরের খাগড়াপুরস্থ  জাবারাং রিসোর্স সেন্টারে  অনুষ্ঠিত  ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, বাংলাদেশ’র দুইদিন ব্যাপি কর্মী ও প্রতিনিধি সম্মেলনের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।
এসময় তিনি প্রধান অতিথি শেখ হাসিনা ও খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, শিক্ষা খাতে এখনো ত্রিপুরা জাতি পিছিয়ে রয়েছে। প্রতিবছর অধিকসংখ্যক ত্রিপুরা শিক্ষার্থী পরীক্ষার্থী থাকলেও আশানুরূপ  ফলাফল বয়ে আনতে সক্ষম হয় না। কেন এরূপ হচ্ছে তা খতিয়ে দেখতে ত্রিপুরার সমাজের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের সমন্বয়ে সেমিনারের  মাধ্যমে মূল কারণ খতিয়ে দেখার পরামর্শ দেন। তিনি বলেন, কোন জাতির সমস্যা অন্য কেহ এসে সমাধান করবে না, নিজেদের সমস্যা নিজেদের খতিয়ে দেখে তা সমাধান করতে হবে।
সেমিনারে প্রধান অতিথি ও সম্মেলনের উদ্ধোধক খগেশ্বর ত্রিপুরা দেশের প্রতি আনুগত্য রেখে মহান স্বাধীনতা দিবস, মহান বিজয় দিবস ও ত্রিপুরা কল্যান সংসদের প্রতিষ্ঠাবার্ষিকীর দিবস পালন  বিষয়টি টিএসএফ’র গঠনতন্ত্রে লিখিত ভাবে অর্ন্তভূক্ত করার মতামত প্রদান করেন। এর আগে তিনি  জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সম্মেলনের শুভ উদ্বোধন করেন  এবং ত্রিপুরা জাতিকে শিক্ষিত জাতি হিসেবে গঠনে তিনি নিরলস ভাবে আজীবন মেধা, শ্রম ও আর্থিক সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি প্রদানসহ সম্মেলন সম্পন্ন করতে নগদ ৫হাজার টাকা সহযোগিতা প্রদান করেছেন।

IMG_7036ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, কেন্দ্রীয় কমিটির সভাপতি অবিক মোহন ত্রিপুরার সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি খগেন্দ্র ত্রিপুরা, সাবেক সাধারন সম্পাদক মিহির কান্তি  ত্রিপুরা, প্রতিষ্ঠাতা সভাপতি  ডা.  লক্ষ্মীধন ত্রিপুরা,  বাংলাদেশ ত্রিপুরা কল্যান  সংসদ(বাত্রিকস) এর সাধারন সম্পাদক বিবিসুৎ ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক  হরিপদ ত্রিপুরা ও আন্তর্জাতিক বিষয়ক  সম্পাদক  অনন্ত ত্রিপুরা। সেমিনারে  স্বাগত বক্তব্য রাখেন টিএসএফ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধনরঞ্জন ত্রিপুরা। অনুষ্ঠান পরিচালনা করেন টিএসএফ’র  কেন্দ্রীয় কমিটিরর সাধারন সম্পাদক মলেন ত্রিপুরা। এছাড়াও  বাত্রিকস ও  টিএসএফর সাবেক সভাপতি ও সম্পাদকগণ সহ জেলা উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*